আজ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং

বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্য সহ নিহত ২

টেকনাফ প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে উখিয়ার এক ইউপি সদস্যসহ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার (২৪ জুলাই) ভোরে টেকনাফের হ্নীলা হ্নীলা ইউনিয়নের ওয়াবারাং এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। নিহত বখতিয়ারে বিরুদ্ধে ৭টি, তাহেরের বিরুদ্ধে ৪টি মামলা হয়েছে।

নিহতরা হলেন— কক্সবাজারের উখিয়া কুতুপালং ৯নং ওয়ার্ডের মৃত কালা মিয়ার ছেলে ইউপি সদস্য মৌলভী বখতিয়ার (৫৫) ও উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের ইউসুফ আলীর ছেলে মো. তাহের(২৭)।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াবারাং এলাকার সামশুল আলমের ছেলে ইউনুছের (৩০) বাড়িতে একটি ইয়াবার চালান মজুদ রয়েছে- এমন সংবাদে ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই বাড়িতে অভিযান চালিয়ে ২০ হাজার ইয়াবাসহ তাকে আটক করা হয়। পরে থানায় নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে ইয়াবার মালিক হলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী বার্মায়া তাহের।

তিনি জানান, ইউনুছের স্বীকারোক্তি অনুযায়ী উখিয়া কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে তাহেরকে আটক করে পুলিশ। তার ভাষ্য মতে ইয়াবার প্রকৃত মালিক হলেন উখিয়া কুতুপালং এলাকার ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বখতিয়ার মেম্বার। মেম্বারের বাড়িতে অভিযান চালিয়ে মাদক বিক্রির নগদ ১০ লাখ টাকাসহ ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। পরে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে ২৪ জুলাই শুক্রবার রাত ২টার দিকে হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় মিয়ানমার থেকে আসা একটি ইয়াবার চালান মজুদের খবরে উদ্ধারে যায়। সেখানে পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের সহযোগী অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে এতে ঘটনাস্থলে পুলিশের পাঁচ সদস্য আহত হয়। পুলিশ তাৎক্ষণিক নিজেদের আত্মরক্ষার্থে গুলি করেন। পরে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। গুলিবৃদ্ধ অবস্থায় দুই জনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতদের মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি বলেন, ঘটনাস্থ থেকে ৪০ হাজার ইয়াবা, ৫টি দেশীয় তৈরি এলজি (আগ্নেআন্ত্র), ১২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। এসময় এএসআই ফকরুজ্জামান, মাজহারুল, কনস্টেবল হাবিব, সাহিদুল, মো. আবু হানিফ আহত হন। ডাকাত, মাদক ও সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে উল্লেখ করে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...